ইংরেজ বাজার

বিজেপির সাংসদ শমিক ভট্টাচার্যের প্রেস মিট

 

মালদা জেলা বিজেপি কার্যালয়ে সাংবাদিক বৈঠক করলেন রাজ্যসভার বিজেপির সাংসদ শমিক ভট্টাচার্য। এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের দুর্নীতি সহ নানান বিষয় তুলে ধরে তৃণমূলকে আক্রমণ করেন।

    এদিন তিনি বলেন, আমাদের বক্তব্য অত্যন্ত স্পষ্ট হঠাৎ করে এই মুহূর্তে প্রতাপ সিং কে কেন এবং কি কারণে ডেকে পাঠানো হলো। এর জন্য আমরা নির্বাচন কমিশনে যাব। চাকরি বাতিল নিয়ে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, প্রাইমারি, আপার প্রাইমারি, কলেজ শিক্ষক নিয়োগ, হেডমাস্টার বদলি এই সমস্ত কিছু দোকানের মতো সমস্ত জায়গায় চাকরি বিক্রি করা হয়েছে। পুলিশ, খাদ্য দপ্তর, পৌরসভা কোন কিছু বাকি নেই। এইরকম সরকার ভারতবর্ষে কোনদিন আসেনি। পার্থ চট্টোপাধ্যায় টাকা তুলতো দল জানতো, দল জেনেও যদি ঠিকমতো ব্যবস্থা নিত তাহলে এই থেকে বেরিয়ে আসা যেত।

    কুনাল ঘোষের বক্তব্যের পাল্টা মন্তব্য, পশ্চিমবঙ্গের একটা বালকও জানে মোটা হিসাব করে কুচবিহার থেকে কলকাতা পর্যন্ত চল্লিশ হাজার চাকরি বিক্রি করেছে। আর শুধু স্কুলের চাকরি নয় এমন কোন সরকারি দপ্তর নেই যেখানে চাকরি বিক্রি নিয়ে কোন মানুষ অভিযোগ করেনি। কুনাল ঘোষ যখন জানতেন তাহলে এর উত্তর এখন তৃণমূলকে দিতে হবে। কারণ এই কুনাল ঘোষ ২০২১ সালের আগে থেকে ধারাবাহিক ভাবে তৃণমূল কংগ্রেসকে ডিফেন্ড করেছে। তৃণমূল কংগ্রেসের হয়ে আক্রমণাক্ত হয়েছে। তৃণমূল কংগ্রেসের হয়ে আমাদের গৃহমন্ত্রীকে আক্রমণ করেছে। এখন যদি এই কুনাল ঘোষ এরকম কথা বলে তাহলে তার দায়িত্ব নিতে হবে তৃণমূলকে।

    গতকাল কোচবিহারের এক মহিলা নেত্রীর বক্তব্য অভিষেক ব্যানার্জি মালদার মালতিপুরের জনসভা থেকে তুলে ধরেন পরিপ্রেক্ষিতে শমিক ভট্টাচার্য বলেন, আমরা তো বলছি তৃণমূল কংগ্রেস অনুদান নির্ভর জাতি তৈরি করতে চাই। ১০০০ টাকা করে দিয়ে পশ্চিমবঙ্গের মহিলাদের যে সত্তা বিশেষ করে তাদের রাজনৈতিক বিচার বোধ কিনে নিতে পারবেন। মানুষকে অনুদান দিয়ে তার কাছ থেকে ভোট নিয়ে নিবেন। আজকে কি শোনাচ্ছেন তিনি মঞ্চ থেকে কি বলেছে বিজেপি। আমরা চাই পশ্চিমবঙ্গের প্রত্যেকটা মানুষ স্বনির্ভর হোক।

অন্যান্য প্রসঙ্গে শমিক ভট্টাচার্য আরও বলেন, ২০২৬ সালের আগেই ডবল ইঞ্জিন সরকার তৈরি হবে আমাদের। আরে ডবল ইঞ্জিন সরকার মালদায় বসে মালদা মুর্শিদাবাদের গঙ্গা ভাঙনের সমস্যা দূর করবে। আমের রপ্তানি ঠিকঠাক হবে। রেশম ব্যবস্থা ঠিকঠাক হবে। মালদা মুর্শিদাবাদে তৃণমূল ধর্মীয় মেরুকরণের রাজনীতি করছে।